1. rajib6850@gmail.com : Md. Rajib : Md. Rajib
  2. mrkarim121292@gmail.com : Leo Rezaul Karim : Leo Rezaul Karim
  3. shamimahmed7031@gmail.com : Md. Shamim Ahmed : Md. Shamim Ahmed
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন

সারাদেশে জুয়েলারি শিল্পের নিরাপত্তা দাবি বাজুসের

  • Update Time : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৩১ Time View

সারাদেশে জুয়েলারি শিল্পের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)। বাজুস স্ট্যান্ডিং কমিটি অন এন্টি স্মাগলিং এন্ড ল এনফোর্সমেন্ট আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়, সারাদেশে জুয়েলারি শিল্পের চলমান সঙ্কট ও সমস্যা, দেশি-বিদেশি চোরাকারবারি সিন্ডিকেটের দৌরাত্ম্য, অর্থপাচার ও চোরাচালান বন্ধে কাস্টমসসহ সকল আইন-প্রয়োগকারী সংস্থার জোরালো অভিযানের দাবি জানিয়ে গত ১৩ আগস্ট ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাজুস সংবাদ সম্মেলনে মিলিত হয়েছিলো। এই সংবাদ সম্মেলনের পর আইন প্রয়োগকারি সংস্থাগুলো ব্যাপক তৎপরতা শুরু করেছে। বাজুসের আহবানে বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআরের কাস্টমস বিভাগ ও অন্যান্য আইন প্রয়োগকারি সংস্থাগুলো ব্যাপক সাড়া দেওয়ায় আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়,  সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জুয়েলারি দোকানে চুরি ও প্রকাশ্যে ডাকাতির  ঘটনা বৃদ্ধি পাচ্ছে। গত ১ আগস্ট গভীর রাতে ঢাকার কেরানীগঞ্জ উপজেলার কলাতিয়া বাজারের মন্দির মার্কেটের কাঁকন জুয়েলার্সে চুরির ঘটনা ঘটেছে। চোরের দল দোকান থেকে প্রায় ১৫০ ভরি স্বর্ণের ও দুই কেজি রূপার গহনা চুরি করে নিয়ে যায়। গত ২৯ জুলাই মিরপুরের রূপনগরে রজনিগন্ধা মার্কেটে দিন দুপুরে নিউ বিসমিল্লাহ জুয়েলার্সে চুরির ঘটনা ঘটেছে। চোরের দল দোকান থেকে প্রায় ৪০ ভরি স্বর্ণ ও ৫০ ভরি রূপা চুরি করে নিয়ে যায়। গত ২০ জুলাই ময়মনসিংহের ভালুকা উপজেলাধীন প্রদীপ জুয়েলার্সে প্রকাশ্যে ককটেল ফাটিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হয়। ডাকাতদল দোকান থেকে প্রায় ৫০ ভরি স্বর্ণালংকার ডাকাতি করে নিয়ে যায়। এসময় ডাকাতের গুলিতে দোকান মালিক অধীর কর্মকার গুরুতর আহত হন। গত ৬ জুন ময়মনসিংহের ট্রাংক পট্টিতে বর্ষা জুয়েলার্সে চুরির ঘটনা ঘটে। এ ব্যাপারে কোতয়ালী মডেল থানায়  মামলা দায়ের করা হয়েছে। গত ২৪ এপ্রিল রাত সাড়ে ১০টা থেকে ২৫ এপ্রিল সকাল ৯টার মধ্যে যে কোনো সময় রাজধানী ঢাকার রাজারবাগ কালী মন্দির মার্কেটে মা গোল্ড হাউজ-এ দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এ ব্যাপারে সবুজবাগ থানায় মামলা দায়ের করা হয়। গত ৪ ফেব্রুয়ারি রাত ১০টা থেকে ৫ ফেব্রুয়ারি সকাল ৮টা ৪০ মিনিটের মধ্যে যে কোনো সময় রাজধানী ঢাকার কচুক্ষেত রজনীগন্ধা টাওয়ারের রাঙ্গাপরি-তে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এ ব্যাপারে ভাষানটেক থানায় মামলা দায়ের করা হয়। এছাড়া গত বছরের ২৯ ডিসেম্বর নারায়ণগঞ্জের কালীবাজারে কার্ত্তিক জুয়েলার্সে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়। এ ব্যাপারে নারায়ণগঞ্জ মডেল থানায় চুরির মামলা দায়ের করা হয়। গত বছরের ১৭ ডিসেম্বর রাত আনুমানিক ৯টা থেকে ১৮ ডিসেম্বর সকাল ৮টা ১০ মিনেটের মধ্যে যে কোনো সময় রাজধানীর রমনা মডেল থানাধীন কর্ণফুলী গার্ডেন সিটি শপিং কমপ্লেক্স এর মোহনা জুয়েলার্স ও বেস্ট এন্ড বেস্ট গোল্ড ক্রিয়েশন জুয়েল এভিনিউ প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এ ব্যাপারে রমনা মডেল মামলা দায়ের করা হয়।  সর্বশেষ গত ৬ সেপ্টেম্বর বন্দর নগরী চট্টগ্রামের বাজুস সদস্য ধীমান ধরকে নৃশংসভাবে হত্যা করেছে দুর্বৃত্তরা। এই ঘটনায় আমরা গভীরভাবে মর্মাহত ও শোক প্রকাশ করছি।

সংবাদ সম্মেলনে বলা হয়, আমরা ঘটনাগুলো দ্রুততার সাথে তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তির আওতায় আনা এবং চুরিকৃত স্বর্ণালংকার ও নগদ টাকা উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। একই সাথে সারা দেশের জুয়েলারি প্রতিষ্ঠানে নিরাপত্তা জোরদার করার অনুরোধ জানাচ্ছি। বাজুস মনে করে- সারাদেশে শান্তি, শৃঙ্খলা রক্ষা ও সমাজে শান্তি প্রতিষ্ঠায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গৌরবোজ্জল ভূমিকা রয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাষ্ট্রের শৃঙ্খলা ও ব্যবসায়িক সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
কপিরাইট © 2022 crimepatrolnews.com
Design & Development By Md. Rajib
Facebook